ব্রাহ্মণবাড়িয়ায় আবৃত্তি শিল্পী শরীফ স্মরণে শোকসভা অনুষ্ঠিত

325
print news

নিজস্ব প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়ায় মর্মান্তিতক সড়ক দুর্ঘটনায় তরুণ আবৃত্তি শিল্পী ও সংগঠক শরীফ মুহাম্মদ সাঈমের স্মরণে ব্রাহ্মণবাড়িয়ায় শোকসভা অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার বেলা ১১টায় ব্রাহ্মণবাড়িয়া শহরের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষাচত্বরে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ অন্তর্ভুক্ত স্থানীয় আবৃত্তি দলগুলোর আয়োজনে এ শোকসভা অনুষ্ঠিত হয়। উপস্থিৎ সকল আবৃত্তি শিল্পী ও সংগঠকদের এক মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ সিলেট অঞ্চলের সাংগঠনিক সম্পাদক মো. মনির হোসেন এর সভাপতিত্বে ও প্রবর্তক আবৃত্তি সংসদের সাধারণ সম্পাদক সোহেল আহাদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাহিত্য একাডেমির যুগ্ম-সাধারণ সম্পাদক জামিনুর রহমান জামিল, তিতাস আবৃত্তি সংগঠনের সহকারী পরিচাল বাছির দুলাল, প্রবর্তক আবৃত্তি সংসদের সভাপতি মো. আবু কাউছার, ব্রাহ্মণবাড়িয়া আবৃত্তি একাডেমির সভাপতি মনিরুজ্জামান শিপু, ভাষা সাহিত্য অনুশীলন, আবরনি আবৃত্তি সংসদ, আবৃত্তি শিল্পী ও সংস্কৃতিকর্মী সাইদুল ইসলাম, সৈয়দ আশিকুজ্জামান, আরফানুল হক সোহাগ ও সালওয়া তাহসিন অধরা।


উলেলখ্য যে, তরুণ আবৃত্তি শিল্পী ও সংগঠক শরীফ মুহাম্মদ সাঈম গত ২২ মে ২০১৯ মটর সাইকেল দুর্ঘটনায় মৃত্যু বরণ করেন। তিনি তিতাস আবৃত্তি সংগঠনে দীর্ঘ ১৫ বছর একাধারে সংস্কৃতি চর্চা করেছেন। তার মৃত্যুতে তিতাস আবৃত্তি সংগঠনসহ শহরে শোকের ছায়া নেমে আসে। তিতাস আবৃত্তি সংগঠন ৩দিনের শোক ঘোষণার পাশাপাশি শহরে মিছিল, সংগঠনে কালো পতাকা উত্তোলনসহ নানান কর্মসূচি গ্রহণ করেছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন